November 17, 2019, 12:38 pm

ফিফার বর্ষসেরা খেলোয়াড় মেসি-র‌্যাপিনো

ফিফার বর্ষসেরা খেলোয়াড় মেসি-র‌্যাপিনো

স্পোর্টস ডেস্ক:ক্যারিয়ারে ষষ্ঠবারের মতো বর্ষসেরা খেলোয়াড় হলেন মেসি। এর আগে পাঁচবার ব্যালন ডি‘অর জেতেন এই আর্জেন্টাইন তারকা। গত মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লীগের সেরা পারফরমার ছিলেন মেসি। সব প্রতিযোগিতায় ৫৮ ম্যাচে করেন ৫৪ গোল। সঙ্গে অ্যাসিস্ট ২০টি। বার্সেলোনাকে টানা দ্বিতীয়বারের মতো লা লিগা জেতাতে সহায়তা করেন মেসি। ক্রিস্টিয়ানো রোনালদো ৪৭ ম্যাচে ৩১ গোল করেন। গতরাতে ইতালির মিলানে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অবশ্য অনুপস্থিত ছিলেন এই জুভেন্টাস তারকা।

বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ। ক্লপ পেছনে ফেলেন টটেনহ্যামের মাউরিসিও পচেত্তিনো আর ম্যান সিটির পেপ গার্দিওলাকে। ক্লপের অধীনে গতবার চ্যাম্পিয়ন্স লীগ জেতে লিভারপুল। সেরা মহিলা কোচ নির্বাচিত হয়েছেন যুক্তরাষ্ট্রের মহিলা ফুটবল দলের কোচ জিল এলিস। এলিস টানা দুবার মহিলা বিশ্বকাপ জিতিয়েছেন যুক্তরাষ্ট্রকে।

বর্ষসেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন। তিনি পেছনে ফেলেন স্বদেশি এডারসন ও বার্সার জার্মান গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগানকে। সেরা মহিলা গোলরক্ষক অ্যাটলেটিকো মাদ্রিদের সারি ভ্যান ভিনেন্ডাল। নেদারল্যান্ডসকে মহিলা বিশ্বকাপের ফাইনালে নিয়ে যান তিনি।

সেরা গোলদাতা নির্বাচিত হয়েছেন হাঙ্গেরিয়ান ফুটবলার দানিয়েল জোরি। গত মৌসুমে হাঙ্গেরির লীগে ফেহেরভারের হয়ে ওভারহেড কিকে দারুণ এক গোল করেন জোরি। তিনি পেছনে ফেলেন রিয়াল বেতিসের বিপক্ষে করা মেসির চিপ গোলকে।

নিউজটি শেয়ার করুন




Copyright By: Jaflong View
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ