November 20, 2019, 11:55 am

নবীগঞ্জে ভুয়া সাংবাদিক মনি গ্রেপ্তার

নবীগঞ্জে ভুয়া সাংবাদিক মনি গ্রেপ্তার

নবীগঞ্জ প্রতিনিধি:হবিগঞ্জের নবীগঞ্জে ফরজুন আক্তার মনি নামে নামে এক ভুয়া সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে ২টি এনআইডি কার্ড, বেশ কিছু ভুয়া আইডি কার্ড, ৩টি মোবাইল ফোন, ১০ টি সিম কার্ড, একটি কলম ক্যামেরাসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

রোববার (২২ সেপ্টেম্বর) বিকেলে শহরতলীর জে.কে উচ্চ বিদ্যালয় পয়েন্ট থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

অভিযোগ আছে, মনি দীর্ঘদিন যাবত নিজেকে সাংবাদিক ও মানবাধিকার কর্মী পরিচয় দিয়ে বিভিন্ন শ্রেণী পেশার লোকজনের সাথে প্রতারণা করে আসছিল। তার টার্গেট ছিল নারী জনপ্রতিনিধি, বিভিন্ন দপ্তরের নারী কর্মকর্তা ও স্কুল-কলেজের ছাত্রী। প্রতারক মনির এই প্রতারণার ফাঁদে পড়ে কেউ প্রতিবাদ করলেই মনি তার ফেসবুক আইডিতে বিভিন্ন রকম হুমকি ও মানহানীকর স্ট্যাটাস পোস্ট দিয়ে অপদস্থ করতো।

এছাড়া মনি নিজেকে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তার আত্মীয় এবং স্থানীয় সংসদ সদস্যর মেয়ে, আবার অনেককে ভাতিজি পরিচয় দিয়ে প্রতারণা করতো।

সবশেষ প্রতারক ফয়জুন আক্তার মনি পুরুষ সেজে নবীগঞ্জের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম ও সাবেক মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা পারভিন এবং বিভিন্ন নারী ইউপি সদস্যসহ আরও অনেককে অশ্লীল ম্যাসেজ পাঠিয়ে যৌন হয়রানি করে আসছিল। সে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে অনেকের সাথে সখ্যতা গড়ে তোলে। পরবর্তীতে তাদেরকে যৌন হয়রানী করতো। বিশেষ করে প্রবাসীদের বিভিন্ন ম্যাসেজ দিয়ে নানান উপহার সামগ্রী হাতিয়ে নিতো।

এ বিষয়টি নিয়ে সাংবাদিক আজাদ কিছুদিন পূর্বে মনিকে ডেকে বিষয়গুলো সম্পর্কে জিজ্ঞাসা করেন এবং এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য পরামর্শ দেন। এতে সে ক্ষুব্ধ হয়ে সাংবাদিক আজাদের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়। মনি সাংবাদিক আজাদের বিরুদ্ধে তার ফেসবুক আইডিতে নানারকম মানহানিকর স্ট্যাটাস দিয়ে তার ও তার পরিবারের মান সম্মান হানি করে আসছিল।

পরে সাংবাদিক আজাদ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা ও তথ্য প্রযুক্তি আইনে অভিযোগ দায়ের করেন। এই মামলার প্রেক্ষিতে পুলিশ তাকে গ্রেপ্তার করে বলে জানিয়েছেন নবীগঞ্জ থানার ওসি মোহাম্মদ ইকবাল হোসেন। তিনি বলেন, গ্রেপ্তারকৃত মনির বিরুদ্ধে অসংখ্য অভিযোগ রয়েছে। অনেক সম্মানিত ব্যক্তি ও সুশীল সমাজ এবং সরকারী কর্মকর্তাদের সম্মানহানি করে ফেসবুকে পোষ্ট দিয়েছে।

নিউজটি শেয়ার করুন




Copyright By: Jaflong View
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ