November 17, 2019, 12:47 pm

গোয়াইনঘাটে পিয়াইন নদী ভাঙ্গন রোধে মানববন্ধন

গোয়াইনঘাটে পিয়াইন নদী ভাঙ্গন রোধে মানববন্ধন

কে,এ,রাহাত (গোয়াইনঘাট) সিলেটঃ
গোয়াইনঘাটের রুস্তমপুর ইউনিয়নের লামা হাদারপার এলাকায় পিয়াইন নদীতে অবাধে নৌকা চলাচলের ফলে সৃষ্টি হচ্ছে নদী ভাঙন। অব্যাহত ভাঙনে বিলীন হয়ে যাচ্ছে কুনকিরী, ভেড়িবিল, লামা হাদারপার, রুস্তমপুর, লামাবাজার, ছনপুরা সহ বেশ কয়েকটি গ্রামের বাড়ি-ঘর, ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান, জনপথ এবং সহস্রাধিক একর আবাদি জমি। ফলে গোটা জনপদ হারানোর ভয়ে চরম আতঙ্কে রয়েছেন এই এলাকার কয়েক হাজার মানুষ। অবিলম্বে নদী ভাঙন রোধ না করলে দেশের মানচিত্র থেকে এলাকার বিশাল অংশ মুছে যাওয়ার আশঙ্কা রয়েছে।

এ নিয়ে রোববার ভয়াবহ ভাঙ্গন থেকে রক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করছে স্থানীয়রা। কুনকিরী উচ্চ.বিদ্যালয় সংলগ্ন নদী পাড়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

আমার বাড়ী আমার ঘর,নদী ভাঙন রোধ কর “এই স্লোগানে কুনকিরী স্টুডেন্ট সোসাইটি’র উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। সোসাইটির সভাপতি মাহবিয়া হাসান ইমন এর সভাপতিত্বে ও সেক্রেটারি রহিম উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা মাহবুব আলম, জুবায়ের আহমদ, সহ সভাপতি আব্দুল মালিক, যুগ্ম সাধারণ সম্পাদক এম আমিনুর রশিদ জসিম। এসময় বক্তারা নদী ভাঙ্গন প্রতিরোধে দ্রুত কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সোসাইটির উপদেষ্টা ইকবাল আহমদ, আবুল কালাম, গোলাম কিবরিয়া, সুহেল আহমদ, সাজেদুল ইসলাম। সদস্য ফখরুল ইসলাম তারেক, সোনাম উদ্দিন, জুমন আহমেদ, আফজাল হোসেন, ফাহাদ আহমেদ, পায়েল আহমদ, আরিফ আহমেদ, জুয়েল আহমদ, সাহেদ আহমেদ, মিজানুর রহমান, শাহিন আহমেদ সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

নিউজটি শেয়ার করুন




Copyright By: Jaflong View
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ