November 17, 2019, 1:29 pm

গোয়াইনঘাটে”এমপিওভুক্ত হয়েছে ১৫টি শিক্ষা প্রতিষ্ঠান

গোয়াইনঘাটে”এমপিওভুক্ত হয়েছে ১৫টি শিক্ষা প্রতিষ্ঠান

কে,এ,রাহাত

বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক সারাদেশে কলেজ, মাদ্রাসা ও হাইস্কুল পর্যায়ে ২০১৯-২০ অর্থ বছরে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদর বেতন ভাতার (এমপিও) সরকারী অংশ প্রদান হিসাবে ২ হাজার ৭৩০টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে। বুধবার গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব শিক্ষা প্রতিষ্ঠানের এম.পি.ও ভূক্ত ঘোষনা করেন।

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় মাদ্রাসা ও হাইস্কুল পর্যায়ে ১৫টি প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে। গোয়াইনঘাটের এমপিওভুক্ত প্রতিষ্ঠান গুলোর মধ্যে রয়েছে-
ফতেহপুর ইউনিয়নের এম সাইফুর রহমান টেকনিক্যাল কলেজ, হাজী মদরিছ আলী উচ্চ বিদ্যালয়, ডৌবাড়ী ইউনিয়ের হাকুর বাজার উচ্চ বিদ্যালয়, আলিরগাওঁ ইউনিয়নের বারহাল (আলিম) মাদ্রাসা,বাঘের সড়ক উচ্চ বিদ্যালয়,
নন্দিরগাওঁ ইউনিয়নের আঙ্গারজুর (আলিম) মাদ্রাসা, পিয়াইনগুল জামেয়া দাখিল মাদ্রাসা, পশ্চিম জাফলং ইউনিয়নের পশ্চিম জাফলং আর্দশ (দাখিল) মাদ্রাসা,পরগণা বাজার উচ্চ বিদ্যালয়, সোনার হাট উচ্চ বিদ্যালয়,এডঃ জেবুননাহার সেলিম নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, রুস্তমপুর ইউনিয়নের ফারুক আহমদ কুনকিরি উচ্চ বিদ্যালয়, কুপার বাজার উচ্চ বিদ্যালয়, তোয়াকুল ইউনিয়নের পূর্ব তোয়াকুল নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, লেঙ্গুড়া ইউনিয়নেন গুরুকচি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়।

এসব প্রতিষ্ঠান এমপিওভুক্ত করায় প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ ও শিক্ষক মন্ডলী, অভিভাবক ও শিক্ষার্থী সহ সুধিজন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ইমরান আমহদ এর প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এর মাধ্যমে বাংলাদেশের শিক্ষার নবদিগন্তের সূচনা হবে।

নিউজটি শেয়ার করুন




Copyright By: Jaflong View
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ